ফিরলেন, খেললেন, হারলেন, আবার চোটে বাইরে মেসি!

Spread the love

রাইট স্পোর্টস ওয়েব ডেস্ক

কলকাতা, ২৩ মার্চ ২০১৯

ফিরলেন, খেললেন, হারলেন, লিওনেল মেসি মাঠের বাইরে আবার!

আর্জেন্তিনার জার্সিতে বিশ্বকাপের প্রথম ষোলয় শেষবার খেলেছিলেন, ফ্রান্সের কাছে ৩-৪ হারের দিন। তারপর সিদ্ধান্ত নিয়েছিলেন, আপাতত জাতীয় দলের জার্সি গায়ে আর খেলবেন না। ফেরার দিনক্ষণ ঠিক করবেন নিজের মতো করে, পরে। জুন মাসে কোপা আমেরিকা। তার মাস তিনেক আগে ফিরে এসেছিলেন আকাশি-সাদা জার্সিতে। কিন্তু ভেনেজুয়েলার বিরুদ্ধে মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপোলিতানো স্টেডিয়ামে প্রীতি ম্যাচে ১-৩ হারল আর্জেন্তিনা। এবং ৯০ মিনিট খেলে কুঁচকিতে চোট পেয়ে আবার চলে গেলেন দলের বাইরে।

আরও একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্তিনা এবারের ফিফা-জানলায়, মরক্কোর বিরুদ্ধে। আর্জেন্তিনীয় ফুটবল সংস্থার (এএফএ) পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়েছে, সেই ম্যাচে খেলতে পারবেন না মেসি।

৩১-বছর বয়সী আর্জেন্তিনীয় দুর্দান্ত ছন্দে আছেন এই মরসুমে, বার্সেলোনার হয়ে। সব ট্রফি মিলিয়ে ৩৮ ম্যাচে ৩৯ গোল করে ফেলেছেন এখনই। লা লিগায় দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের থেকে বেশ খানিকটা এগিয়ে আছে বার্সেলোনা। উঠেছে কোপ দেল রে ফাইনালে, চিরশত্রু রেয়াল মাদ্রিদকে হারিয়ে। আবার, চ্যাম্পিয়নস লিগেও কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে, যেখানে খেলতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে। অর্থাৎ, তিনটি ট্রফির লড়াইতেই আছে মেসির বার্সেলোনা।

মরসুমের এই শেষ আড়াই মাসে বার্সেলোনার পক্ষে মেসির উপস্থিতি খুবই জরুরি। এই সময় চোট পাওয়া নিয়ে তাই বেশি চিন্তিত বার্সেলোনা। সামনের সপ্তাহের শেষে লা লিগায় খেলা। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে চ্যাম্পিয়নস লিগ। তার আগে মেসিকে সুস্থ ছন্দে পেতে চাইবে ক্লাব, সন্দেহ নেই। তাই, কুঁচকির চোটে কতদিন মাঠের বাইরে থাকতে হবে মেসিকে, এখন সবার আগ্রহ এই ব্যাপারেই। কিন্তু বার্সেলোনার তরফে কোনও সরকারি বিজ্ঞপ্তি এখনও সংবাদমাধ্যমকে পাঠানো হয়নি। যেহেতু ৯০ মিনিটই মাঠে ছিলেন মেসি, ধরে নেওয়া যেতে পারে, চোট গুরুতর নয়। তবুও, আশঙ্কায় বার্সেলোনা-সমর্থকরা। ত্রিমুকুটের স্বপ্ন ধাক্কা খেতে পারে আঘাতের জন্য মেসি বেশিদিনের জন্য মাঠের বাইরে গেলে।

Leave a Reply