চেন্নাইকে হারিয়ে লিগ জমিয়ে দিল রিয়েল কাশ্মীর

Spread the love

রাইট স্পোর্টস ওয়েব ডেস্ক

কলকাতা, ২৮ জানুয়ারি ২০১৯

আই লিগ জমিয়ে দিল রিয়েল কাশ্মীর। ঘরের মাঠে চেন্নাই সিটি এফসি-কে ১-০ ব্যবধানে হারিয়ে। ২০-ম্যাচের লিগের ১৪ ম্যাচ শেষে রিয়েল কাশ্মীরের পয়েন্ট এখন ২৮, সমসংখ্যক ম্যাচে চেন্নাইয়ের পয়েন্ট ৩০। জিতলেও কাশ্মীর অবশ্য থেকে গেল তৃতীয় স্থানেই। দ্বিতীয় চার্চিল ব্রাদার্সেরও ১৪ ম্যাচে ২৮ পযেন্ট এবং পরস্পরের বিরুদ্ধে খেলায় ০-০ হওয়ায় সার্বিক গোল-পার্থক্যে চার্চিল এগিয়ে। পরের ম্যাচেই এই দুই দল মুখোমুখি। লড়াই আরও উত্তেজক হতে চলেছে।

আই লিগে চেন্নাইয়ের ঘোড়া ছুটছিল টগবগিয়ে। মাত্র দুটি ম্যাচে হেরেছে তারা। দুবারই তাদের হারাল রিয়েল কাশ্মীর। ২২ ডিসেম্বর ঘরের মাঠে চেন্নাই হেরেছিল তেত্তেহ-র গোলে। এবার কাশ্মীর নিজেদের মাঠে জিতল একই ব্যবধানে। এবার গোল করলেন আইভরি কোস্টের নোহেরে ক্রিজো। ম্যাসন রবার্টসনের ক্রসে মাথা ছুঁইয়ে গোল একুশ বছরের ফরোয়ার্ডের।

কাশ্মীরে বরফ পড়ার কারণে স্টার স্পোর্টস কর্তৃপক্ষের ওবি ভ্যান সময়মতো পৌঁছতে পারেনি। কাশ্মীর দূরদর্শনকে অনুরোধ করা হয়েছিল, ম্যাচের সরাসরি সম্প্রসারণ করতে। এআইএফএফ-এর তরফে জানানো হয়েছে, সেই ওবি ভ্যানও পৌঁছতে পারেনি মাঠে। প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ সরাসরি সম্প্রচার করতে সেই ওবি ভ্যানও ছিল না কাছাকাছি। রাস্তায় বরফের কারণে সেই ওবি ভ্যানও নিয়ে যাওয়া সম্ভব হয়নি যেমন, মাঠ থেকে সরাসরি লাইভ স্ট্রিমিংও অসম্ভব ছিল। কিন্তু দেশের ফুটবলপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন ম।আচের ফল জানতে। যে কারণে এআইএফএফ টুইটে ম্যাচের ফলাফল জানাচ্ছিল।

কাশ্মীরের এই জয়ে ডার্বি-ডবলের পর ইস্টবেঙ্গল শিবিরেও আনন্দ। এই মুহূর্তে ১৩ ম্যাচে ২৫ পয়েন্ট ইস্টবেঙ্গলের, আছে চতুর্থ স্থানে। তাদের ওপরের তিনটি দলই ১৪টি করে ম্যাচ খেলে ফেলেছে। ইস্টবেঙ্গল যদি পরের ম্যাচে ঘরের মাঠে নেরোকাকে হারাতে পারে, আবার উঠে আসতে পারে দ্বিতীয় স্থানে। চেন্নাইয়ের সঙ্গে তখন পয়েন্টের পার্থক্য হবে মাত্র দুই। এবং বাকি ছয় ম্যাচে যারাই পয়েন্ট হারাবে, পিছিয়ে পড়বে।

আই লিগের খেতাবি লড়াই এখন চার দলের। চেন্নাই, কাশ্মীর, চার্চিল এবং ইস্টবেঙ্গল। চেন্নাইয়ের বিরুদ্ধে ‘ডবল’ করে লিগ সত্যিই জমিয়ে দিল কাশ্মীর।

Leave a Reply