দুর্দান্ত ফাইনাল, বেটন কাপ জিতল ইন্ডিয়ান অয়েল

Spread the love


ভারত পেট্রোলিয়াম – ৩           ইন্ডিয়ান অয়েল – ৩
(অর্জুন ১৮, হরমনপ্রীত ২০, ৬৭) (গুরজিন্দর ৪৪, ৫৫, আরমান ৫০)

(পেনাল্টি শুট আউটে ইন্ডিয়ান অয়েল জয়ী ৪-২)

তিনটি ফিল্ড গোল, দুটি গোল পেনাল্টি কর্নার থেকে, একটি পেনাল্টি স্ট্রোক! ৩-৩, নির্ধারিত ৭০ মিনিট শেষে। প্রথমার্ধের শেষে ০-২ পিছিয়ে থাকা ইন্ডিয়ান অয়েল ৫৫ মিনিটে ৩-২ এগিয়ে! ভারত পেট্রোলিয়ামের হরমনপ্রীত সিং এবং ইন্ডিয়ান অয়েলের গুরজিন্দর সিংয়ের জোড়া গোল। ১২২তম বেটন কাপের ফাইনাল জমজমাট!
রবিবার বিকেলে শেষ পর্যন্ত পেনাল্টি শুট আউট-এ ট্রফি জিতে নিল ইন্ডিয়ান অয়েলই। ম্যাচের সেরা হরমনপ্রীত শুট আউটে প্রথমেই মিস করে পিছিয়ে দিয়েছিলেন ভারত পেট্রোলিয়ামকে। চতুর্থ প্রচেষ্টায় দেবিন্দর বাল্মিকীও গোল করতে না-পারায় আর ইন্ডিয়ান অয়েলের হয়ে চারজনই গোল পাওয়ায়, ৪-২ ব্যবধানে জিতে ট্রফি ইন্ডিয়ান অয়েলেরই।
সিমরনজিৎ সিং, তলবিন্দর সিং, আফফান ইউসুফ এবং বিক্রমজিৎ সিং গোল করেছিলেন চ্যাম্পিয়নদের হয়ে, শুট আউটে। ভারত পেট্রোলিয়ামের গোল বরুণ কুমার এবং হরজিৎ সিংয়ের। ম্যাচের প্রথম গোল অর্জুন শর্মার, ইন্ডিয়ান অয়েলের হয়ে আরমান কুরেশি দ্বিতীয় গোল করে ২-২ সমতা ফিরিয়েছিলেন।
দুই অর্ধের খেলা সম্পূর্ণ আলাদা। প্রথমার্ধে দাপট যদি ভারত পেট্রোলিয়ামের, দ্বিতীয়ার্ধে ইন্ডিয়ান অয়েলের। হঠাৎ কেন দুগোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে ভারত পেট্রোলিয়াম গুটিয়ে গিয়েছিল, বোঝা কঠিন। চ্যাম্পিয়নরা অবশ্য যেন দ্বিতীয়ার্ধে নিজেদের প্রমাণ করতেই নেমেছিলেন সল্টলেক সাইয়ের অ্যাস্ট্রো টার্ফে। এতটাই চেপে রেখেছিলেন ভারত পেট্রোলিয়ামের খেলোয়াড়দের যে, রক্ষণ ছেড়ে আক্রমণে আসতেই পারছিলেন না তাঁরা। যদিও, তৃতীয় গোলও হয়ে যাওয়ার পর আক্রমণে এসে পেনাল্টি কর্নারে হরমনপ্রীতের গোল সমতা ফিরিয়েছিল প্রতি আক্রমণ থেকে। রক্ষণ থেকে চ্যাম্পিয়নদের দুর্দান্ত নেতৃত্ব দিলেন রঘুনাথ ভোক্কালিগা।
উত্তেজক ফাইনাল শেষে বিজয়ী এবং বিজিতদের হাতে পুরস্কার তুলে দেন সোনাজয়ী প্রাক্তন অলিম্পিয়ান গুরবক্স সিং, বীরবাহাদুর এবং মন্ত্রী সুজিত বসু।

Leave a Reply